Templates by BIGtheme NET

বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির ঊর্বর ক্ষেত্র : সংস্কৃতি বিষয়কমন্ত্রী

ঢাকা ডেস্ক : সংস্কৃতি বিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির এক ঊর্বর ক্ষেত্র। হাজার বছর ধরে এ দেশে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টানসহ বিভিন্ন ধর্ম ও সম্প্রদায়ের লোকজন শান্তিপূর্ণভাবে ও সম্প্রীতির সাথে বসবাস করে আসছে।

মন্ত্রী আজ সকালে রাজধানীর সবুজবাগস্থ ধর্মরাজিক বৌদ্ধবিহারে রাজকীয় থাই দূতাবাসের সহযোগিতায় বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ আয়োজিত ‘কঠিন চীবর দানোৎসব ২০১৭’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

আসাদুজ্জামান নূর বলেন, রাজকীয় এ কঠিন চীবর দানোৎসব উদারতা ও দাক্ষিণ্যের স্মারক বহন করে যা সকল ধর্মের মূল তত্ত্ব।
তিনি বলেন, ‘এ উৎসব দুই দেশের মধ্যে কেবল ধর্মীয় সহযোগিতাকে জোরদার করবে না, বরং সাংস্কৃতিক বিনিময় ও অর্থনৈতিক সহযোগিতার ক্ষেত্রকে আরো সম্প্রসারিত করবে’।

থাইল্যান্ডের রাজা ভাজিরালঙ্গকর্ন বোদিন্দ্রাদেবায়াভারাঙ্গকুন-এর প্রতিনিধি থাইল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-স্থায়ী সচিব পাসকর্ন সিরিয়াফান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূত পানপিমন সুয়ান্নাপঙ্গসে, থাইল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংযুক্ত রাষ্ট্রদূত লিন্না টাঙ্গথাশিরি, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি সংঘনায়ক শুদ্ধানন্দ মহাথেরো, সাধারণ সম্পাদক প্রণব কুমার বড়ুয়া, সহ-সভাপতি রঞ্জিত কুমার বড়ুয়া ও যুগ্ম-মহাসচিব ড. বিক্রম প্রসাদ বড়ুয়া।(বাসস)

About admin