Templates by BIGtheme NET

কুয়েতে দুই সহোদর সজিব ও সানি, কণ্ঠশিল্পী- তবলাবাদক

আ হ জুবেদ

আ হ জুবেদ

কুয়েতের বাংলাদেশী অধ্যুষিত জিলিব আল সুয়েখ অঞ্চলের এক ঘরে দুই ক্ষুদে শিল্পী।সংগীত জগতে মান্নাদে, মোহাম্মদ রফি ও বাউল সম্রাট শাহ্ আব্দুল করিমের যোগ্য উত্তরসূরী সজিব ও সানি।
পারস্য উপসাগরীয় তীরের দেশে প্রায়ই সংগীতের মঞ্চে এদের মনোমুগ্ধকর পরিবেশন কুয়েতে বাংলাদেশ কমিউনিটির নানা শ্রেণী পেশার প্রবাসীরা উপভোগ করে থাকেন।

বাবা সঞ্জিত দেবের সাথে সজিব ও সানি

এক ভাই কণ্ঠশিল্পী অন্য ভাই তবলাবাদক। সাত সমুদ্র তেরো নদীর এপারে বিশ্বকে জানান দিতে বাংলার সংস্কৃতিকে শক্ত হাতে ধরে রেখে এগিয়ে চলছে সংগীত জগতের এ দুই সদ্য প্রজ্জ্বলিত প্রদীপ।

সজিব দেব ও সানি দেব দুজনই কুয়েতের ইন্ডিয়ান সেন্ট্রাল স্কুলের ছাত্র। কুয়েতের জিলিব আল সুয়েখে বাবা সঞ্জিত দেব, ৩ ভাই ও তাঁদের মা-সহ ৫ সদস্যের সুন্দর গুছানো একটি পরিবার সজিব ও সানিদের।

ক্ষুদে তবলাবাদক সজিব দেব

কুয়েতের ক্ষুদে শিল্পীদের মধ্যে শীর্ষে থাকা সজিব ও সানি বাংলাদেশ কমিউনিটি কুয়েতের আয়োজনে যেকোনো সাংস্কৃতিক অনুষ্ঠানে নিজেদের মনোমুগ্ধকর পারফর্মেন্সে দর্শকদের মাতিয়ে রাখেন।

ক্ষুদে শিল্পী সানি দেব

সংগীত জগতে নামকরা কোনো উস্তাদের হাতে ধরে পথচলা শুরু করেননি সজিব ও সানি ঠিকই, কিন্তু সংগীত চর্চা করার জন্য শাহ্‌ আব্দুল করিম স্মৃতি পরিষদ কুয়েতের কার্যালয়ে নিজেদের সাপ্তাহিক তালিমের কথা বলেন এ দুই ক্ষুদে শিল্পী।

সজিব ও সানি স্বপ্ন দেখেন বড় হয়ে নিজেদের পছন্দের শিল্পীদের মতো হতে এবং বাংলাদেশের সংস্কৃতি বিশ্বাঙ্গণে তুলে ধরতে।

সজিব ও সানির বাবা সঞ্জিত দেব আরব দেশে শত প্রতিকূলতার মাঝে লেখাপড়ার পাশাপাশি সংগীত চর্চায় সময় দেয়া নিজের দুই ছেলের জন্য দোয়া কামনা করেন দেশ বিদেশের মানুষের কাছে।

ক্ষুদে শিল্পী সজিব ও সানির অনাগত সংগীত জীবন সফল ও সার্থক কামনার পাশাপাশি আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের সংস্কৃতি তুলে ধরতে এ দুই ক্ষুদে শিল্পী কাজ করে যাবে এমনটাই প্রত্যাশা করছেন কুয়েতে বসবাসরত প্রবাসী বাংলাদেশীরা।

 

আজ ৬ই আগস্ট ২০১৮ইং বাংলাদেশ সময়  রাত সাড়ে ১২টায়- সকাল ৮টায় ও কুয়েত সময় রাত সাড়ে ৯টায় ও সকাল ৫টায় দেখুন সজিব ও সানিদের নিয়ে বিশেষ একটি প্রতিবেদন, শুধুমাত্র বাংলাটিভিতে- 

BanglaTV

 

বাংলাটিভিতে প্রচারিত বিশেষ প্রতিবেদন 

About admin